রবিবার, ২৮ আগস্ট, ২০১১

গল্প থেকে কিছু শিখি !!!!!

একদিন এক লোক রাতের বেলা তার বাসায় যাচ্ছিল । পথিমধ্যে দেখতে পেল কয়েক জন লোক এক লোক কে ধরে আছে আর এক লোক ঐ লোক টার পেটে এক ছুড়ি ঢুকিয়ে দিল । সে যখন ঐলোক গুলোর দিকে যায় তখন ঐলোক গুলো তাকে দেখে পালিয়ে যায় । তখন ছুড়ি খাওয়া লোকটা কাতরাচ্ছিল । সে তখন ছুড়িটা টান দিয়ে বের করে ফেলল এবং সাথে সাথে লোকটি মারা গেল ।



এরই মধ্যে পুলিশ আসল এবং তার হাতে ছুড়ি দেখে তাকে খুনি হিসেবে চিহ্নিত করল । তাকে গ্রেফতার করে নিয়ে গেল । যথা সময়ে বিচার বসল । বিচারে সে দোষী সাব্যস্থ হল ।

ঐলোকটার কথা কেউ কানে তুললনা যে সে খুন করেনি । কিন্তু তার কথা কেউ বিশ্বাস করল না । তার ফাঁসির হুকুম হল ।

একদিন বিচারক তার সাথে দেখা করতে কয়েদখানায় গেল । বিচারক তাকে বলল - আমার মনে হয়েছে তুমি খুন করনি । কিন্তু সাক্ষী প্রমানের অভাবে তুমি দোষী সাব্যস্ত হয়েছো ।

কিন্তু একজন নির্দোষ মানুষ তো এভাবে সাজা পেতে পারেনা । আচ্চা বলত তুমি এমন কোন কাজ কখনও করেছিলে যা খুনের মত । তখন বলল হুজুর আমার পাশের বাড়ির লোকদের সাথে আমার শত্রুতা ছিল ।
একদিন আমি দেখি ঐ শত্রুর ছোট ছেলে এক পুকুরের পানিতে পড়ে হাবুডুবু খেতে খেতে ডুবে মরছিল । আমি তখন ঐ ছেলেটিকে বাঁচানোর কোন চেষ্টা না করে চুপচাপ চলে এসেছিলাম । পরে ঐ ছেলেটি পানিতে ডুবে মারা যায় ।

বিচারক একথা শুনে বলল এখন বুঝতে পারছি কেন তুমি খুন না করেও ফাঁসির আসামি ।